প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত ন্যায়বিচার থেকে বঞ্চিত হবেন বলে অভিযোগ করেছেন তার ভক্ত-সমর্থকরা। ধীরগতি বিচার কারণে প্রেক্ষিতে পশ্চিমবঙ্গের কলকাতায় ফের শুরু হয়েছে ‘জাস্টিস ফর সুশান্ত সিং রাজপুত’ আন্দোলন।

রোববার (২৭ মার্চ) দুপুরে কলকাতার সল্টলেকে অবস্থিত সিবিআই পূর্বাঞ্চলীয় দফতরের সামনে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ প্রদর্শন করে সুশান্ত সিং রাজপুত ফ্যান ক্লাবের সদস্যরা। ফ্যান ক্লাবের সদস্যরা জানিয়েছেন, শুধু সল্টলেক নয়, দেশজুড়ে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনাটি সঠিকভাবে তদন্ত করে আসল সত্য ঘটনা সামনে নিয়ে আসা হয়, সেই দাবিতে আজ বিক্ষোভ প্রদর্শন চলছে।

দেশের বাইরেও বেশ কয়েকটি জায়গায় একই দাবিতে বিক্ষোভ প্রদর্শন চলছে বলেও জানান তারা। সম্প্রতি ২০২০ সালে ১৪ জুন মুম্বাইয়ের নিজ বাংলোতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন সুশান্ত সিং রাজপুত। তার মৃত্যুর পরই বলিউড অঙ্গনের মাদকের সাম্রাজ্য ও স্বজনপ্রীতির বিষয়টি আলোচনায় উঠে আসে।

এরপরই তার ভক্তরা দাবি করেন, সুশান্ত সিংকে খুন করা হয়েছে। সুশান্ত সিং রাজপুত মারা যাওয়ার প্রায় দুই বছর হতে চললো। কিন্তু জনপ্রিয় এই বলিউড অভিনেতার মৃত্যুর ঘটনা তদন্তে এখন পর্যন্ত কোনো কূলকিনারা বের করতে পারেনি ভারতের গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)।

 

কলমকথা/ বিথী